1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত ফরিদপুর কেবিএস বাহিনীর প্রধান শিপন মিয়া গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার নগরকান্দায় দেশীয় অস্ত্র সমর্পণে উদ্বুদ্ধকরণ সভা নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো মেগচামী এক্সপ্রেস সংগঠনের ৫ ম প্রতিষ্ঠা বার্ষিকী জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারনা, যুবকের জেল পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার ফরিদপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা

সারাদেশে সাংবাদিক ও মানবাধিকার কর্মীর ওপর নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে রংপুরে মানববন্ধন অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ২ জানুয়ারী, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

স্টাফ রিপোর্টারঃ কক্সবাজারের সাংবাদিক ফরিদুল মোস্তফা, ময়মনসিংহের সাংবাদিক খায়রুল আলম রফিক, ফরিদপুরের সাংবাদিক শহীদুল ইসলাম, রংপুরের তরুণ সাংবাদিক ও মানবাধিকার কর্মী এজাজ আহমেদসহ সারাদেশে সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের নামে মিথ্যা মামলাসহ হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে ও সংশ্লিষ্ট দোষীদের শাস্তির দাবি করে মানববন্ধন করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসক) ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কমিটি। সংস্থাটির উদ্যোগে রংপুর প্রেসক্লাব চত্বরে রবিবার (২ জানুয়ারি)/২০২২ উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন সূত্রে জানা যায়, সংবাদ প্রকাশের জেরে টেকনাফের আলোচিত ওসি প্রদীপ কুমার দাসের রোষানলের স্বীকার হন দৈনিক জনতার বাণীর সম্পাদক কক্সবাজারের সাংবাদিক ফরিদুল মোস্তফা।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের খাদ্য ঠিকাদার হাশেম আলী রোগীদের নিন্মমাণের খাবার পরিবেশনসহ দুর্নীতি অনিয়মের সংবাদ প্রকাশ করায় ময়মনসিংহ দৈনিক প্রতিদিনের তৎকালীন সম্পাদক ও দৈনিক আমাদের কণ্ঠের বিশেষ প্রতিনিধি খায়রুল আলম রফিকের নামে সাজানো মামলা করেন।

ফরিদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করায় হাসপাতালের ডাক্তার মহসিন কর্তৃক মিথ্যা মামলার মাধ্যমে পুলিশ দিয়ে হয়রানি করা হয় সাংবাদিক শহীদুল ইসলামকে।

একইভাবে রংপুর মহানগরীর তরুণ সাংবাদিক ও মানবাধিকার কর্মী এজাজ আহমেদসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে চিহ্নিত স্থানীয় চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী কর্তৃক হয়রানি মূলক মিথ্যা মামলা দিয়ে হেনস্তা করছে, উপরোক্ত সাংবাদিকগণসহ সারাদেশে বহু সাংবাদিক ও মানবাধিকার কর্মী মিথ্যা মামলায় হয়রানি এবং পুলিশ কর্তৃক শারীরিক নির্যাতনের স্বীকার হচ্ছে। মামলার বোঁঝা বাইতে গিয়ে হয়রানির স্বীকার হয়ে তাদের পরিবার নিঃস্ব হয়ে পথে পথে ঘুরছে। এসব মিথ্যা মামলা ও হয়রানি থেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের পরিত্রান চেয়ে মানববন্ধনের মাধ্যমে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ, আওয়ামী লীগ নেতা ইমাদ মিয়া, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন চাঁদ, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, আইনজীবী ও সমাজসেবক তরুন নেতা পলাশ কান্তি নাগ, হাজিরহাট প্রেসক্লাবের সভাপতি মামুন।

আসক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কমিটির সভাপতি এজাজ আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বাবুর সঞ্চালনায় উপস্থিত থেকে আরোও বক্তব্য রাখেন সহ সভাপতি বিপ্লব, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসাইন, সহ সাংগঠনিক সম্পাদক সুমন, ধর্ম সম্পাদক আজমিরসহ সাংবাদিক আলামীন, শহিদুল ও ভিকটিমের পিতা হাসান আলী, ভাই মেরাজসহ প্রমূখ।

মানববন্ধন শেষে বাসা ফেরার পথে ভিকটিমের ভাই মেরাজের উপর অতর্কিত হামলা করেন মামলার বাদি এনামুলগং। এ ব্যাপারে মেরাজের বাবা হাসান আলী বলেন, আমরা মানববন্ধন শেষে ফেরার পথে এনামুলগং আমার ছেলের উপর অতর্কিত হামলা করে জনগন ও প্রশাসনের হস্তক্ষেপে সে বেছে যায়। আমি অতর্কিত হামলা নিন্দা জানাই ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!