1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:৫১ পূর্বাহ্ন

সহিংসতা রোধে সালথার জনপদে গুণগত পরিবর্তন আনতে হবে- এসপি আলিমুজ্জামান

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেছেন- সহিংসতা রোধে সালথার জনপদে গুণগত পরিবর্তন আনতে হবে। এই জনপদে সুন্দর ও সু-শৃঙ্খল পরিবেশ তৈরী করতে সকলে মিলে সর্বদা কাজ করা উচিত। সালথায় কর্মরত সকল সরকারি কর্মকর্তারা এখানের পরিবর্তন আনতে যেমন কাজ করছে। চলমান পরিস্থিতিতে পুলিশও তেমন মাঠে থেকে রাত-দিন ২৪ ঘন্টা কাজ করছে। পরিবেশ ভাল রাখতে পুলিশের পক্ষ থেকে যতটা কঠোর হওয়ার দরকার, ততোটাই কঠোর অবস্থানে থাকবে।

সালথার চলমান সহিংস পরিবেশ পরিবর্তনের লক্ষে মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা মাল্টিপারপাস হলরুমে সালথা থানা পুলিশ আয়োজিত শিক্ষক-শিক্ষার্থীদের সাথে পুলিশের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভায় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার আরও বলেন- শিক্ষা কার্যক্রমের পাশাপাশি আপনারা সকলে মিলে এই সমাজ সংস্কারের জন্য কাজ করুন। প্রত্যেক শিক্ষার্থীর অভিভাবকদের সচেতন করুন। কেউ যেন গ্রাম্য মাতব্বরদের পাল্লায় পড়ে সহিংসতায় না জড়ায়, সে বিষয় সকলকে সতর্ক করতে হবে।

সালথাবাসীকে সহিংসতা থেকে সরিয়ে আনতে প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে জন-সচেতনতা মূলক পরামর্শ প্রদানের জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের অনুরোধও করেন তিনি।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শেখ সাদীকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সালথা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল খায়ের, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোস্তফা আহসান কামাল, সালথা সরকারি কলেজের অধ্যক্ষ কৃষ্ণ চন্দ্র বর্মন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মিরাজ আলী, সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, ইউসুফদিয়া আলিম মাদ্রসার অধ্যক্ষ মো. ছায়েম হোসেন, সালথা প্রেসক্লাবের সভাপতি মো. সেলিম মোল্যা প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন সালথা থানার এসআই মারুফ হোসেন। সহিংসতা বন্ধে করণীয় নিয়ে একাধিক শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিক পরামর্শ বক্তব্য দেন।

সম্প্রতি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রমজান মাসের শুরু থেকে এ পর্যন্ত উপজেলার বিভিন্ন গ্রামে অন্তত ১০টি সংঘর্ষে শতশত মানুষ আহত হয়েছে। ভাঙচুর করা হয়েছে প্রায় দুই শতাধিক বসত বাড়িঘর।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!