1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত ফরিদপুর কেবিএস বাহিনীর প্রধান শিপন মিয়া গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার নগরকান্দায় দেশীয় অস্ত্র সমর্পণে উদ্বুদ্ধকরণ সভা নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো মেগচামী এক্সপ্রেস সংগঠনের ৫ ম প্রতিষ্ঠা বার্ষিকী জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারনা, যুবকের জেল পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার ফরিদপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা

মসজিদে হামযা (রাঃ) এর আয়োজনে শায়খ আব্দুর রাযযাক বিন ইউসুফ এর ইসলামী আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
ফরিদপুর প্রতিনিধিঃ রাসূল (সাঃ)-এর পূর্নাঙ্গ অনুসরণে ছালাত আদায়, কুরআন কারীম এবং দলিল ভিত্তিক বিশুদ্ধ হাদীসের আলোকে ইসলাম প্রচার, প্রসার ও প্রতিষ্ঠার লক্ষ্যকে সামনে নিয়ে ২০২২ খ্রিষ্টাব্দের এপ্রিলে রঘুনন্দনপুর, কোমরপুর ফরিদপুরে প্রতিষ্ঠিত মসজিদে হামযা (রাঃ) এর আয়োজনে আগামী মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ খ্রি. তারিখ অনুষ্ঠিত হবে প্রথম ইসলামিক সেমিনার।
মসজিদ প্রাঙ্গণে বাদ আছর শুরু হওয়া সেমিনারে আলোচক হিসাবে থাকবেন খুলনা বামনডাঙ্গা সালাফিয়্যাহ মাদ্রাসার পরিচালক শায়খ রফিক বিন আব্দুল করিম ও চরভদ্রাসন আল-জামি‘আহতুস সালাফিয়্যাহ মাদ্রাসার প্রিন্সিপাল আবু আব্দুল্লাহ ইবনে আব্দুল্লাহ শাহীন।
সেমিনারে প্রধান বক্তা হিসাবে থাকবেন উপমহাদেশের অন্যতম আলেমে দ্বীন, বহু গ্রন্থ প্রনেতা, নিবরাস ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আল-জামি‘আহ আল-সালাফিয়্যাহ মাদ্রাসা (রাজশাহী, নারায়নগঞ্জ, রবিশাল) এর প্রতিষ্ঠাতা ও পরিচালক শায়খ আব্দুর রাযযাক বিন ইউসুফ।
আলোচনা  শেষে সংক্ষিপ্ত উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব থাকবে মর্মে জানিয়েছেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ মঈনুল শহীদ। মসজিদটিতে প্রতি দুই মাসের দ্বিতীয় মাসের অনির্ধারিত শুক্রবার একজন বিশিষ্ট ইসলামী আলোচক জুমু‘আর খুৎবা প্রদান করে থাকেন।
১ম ইসলামীক সেমিনার আয়োজন সম্পর্কে এডভোকেট সৈয়দ মঈনুল শহীদ বলেন, সমাজে প্রচলিত শিরক ও বিদআ‘ত থেকে মানুষকে মুক্ত করতেই মসজিদে হামযা (রাঃ) এর সকল আয়োজন। তিনি বলেন, একটি আমল ইসলামের অংশ হয়ে ওঠার জন্য আবশ্যক পবিত্র কুরআন কারীম এর বর্ণনা। রাসূল (সাঃ) এর সম্পাদিত আমল বা অনুমোদন। কোন ব্যক্তির মতামত বা আমল ইসলামের অংশ হতে পারেনা। অর্থাৎ আমরা যে আমলই করিনা কেন দেখতে হবে তা আমাদের রাসূল (সাঃ) করেছিল কিনা বা তার অনুমোদন রয়েছে কিনা যদি তা না থাকে সে আমল করা থেকে আমাদের অবশ্যই বিরত থাকতে হবে।
মসজিদ কমিটির সহসভাপতি মোঃ জামাল উদ্দিন মোল্লা বলেন, কুরআন ও সহীহ হাদীস ভিত্তিক গ্রন্থসমূহ বিনামূল্যে নিয়মিত বিতরণ, একটি পূর্নাঙ্গ পাঠাগার ও একটি মডেল মাদ্রাসা প্রতিষ্ঠার পরিকল্পনা মসজিদটির রয়েছে। তিনি বিনামূল্যে বই বিতরণসহ মসজিদটির উন্নয়ন কাজে এগিয়ে আসতে সকলের প্রতি আহবান জানান। মসজিদটির সহযোগীতায় বিকাশ নম্বর ০১৮৫৭৫০৩৯৩৯।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!