1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
রবিবার, ২৬ মার্চ ২০২৩, ১২:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
র‍্যাব-৮ ও র‍্যাব-১১’র যৌথ অভিযানে হত্যা মামলার আসামি গ্রেফতার মাহে রমজানে জেলা ভোক্তা অধিদপ্তর কর্তৃক বাজার তদারকি ফরিদপুরে মাংসের বাজারে ভোক্তা অধিদপ্তরের তদারকি ‘যতদিন এই বাংলায় পাখিরা ডাকবে; ততোদিন বঙ্গবন্ধুর মৃত্যু নেই” –সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অসুস্থ শিল্পীর চিকিৎসার সকল দ্বায়ভার গ্রহন করলেন: এমপি এবং সারমিন সালাম শিশু ধর্ষণের অভিযোগে যুবক আটক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত মাদ্রাসা ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদে ৪ শিক্ষকের ওপর হামলা অভিযোগ আলোচিত ছাত্রলীগের সভাপতিকে বহিষ্কার কাজদিয়া সরকারী বিদ‍্যালয়ে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

বদলে যাচ্ছে জি-মেইল’র লোগো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • প্রকাশিত: শনিবার, ১০ অক্টোবর, ২০২০

বেশকিছু নতুন সিদ্ধান্ত নিয়েছে সার্চ জায়ান্ট গুগল। এর মধ্যে জি-মেইলের লোগো বদলের সিদ্ধান্তও রয়েছে। ২০০৪ সাল থেকে ব্যবহৃত লোগোটি যুগের সঙ্গে বেমানান হিসেবে দেখছে গুগল।

নতুন জি-মেইল লোগোটিও দেখতে ঠিক আগের মতোই এম (M) আকারের। তবে এতে থাকছে সংস্থার কোর ব্র্যান্ড কালার্স, অর্থাৎ নীল, লাল, হলুদ ও সবুজের সংমিশ্রণ। জি-মেইলের এই লোগো পরিবর্তনে যা দাঁড়াল, তা আসলে গুগল ম্যাপস, গুগল ফটোস, ক্রোম ও অন্যান্য গুগলের অন্যান্য সেবার সঙ্গে এখন অনেকখানি সামঞ্জস্যপূর্ণ।

কয়েক দিন আগে ব্যবহারকারীদের একটি গবেষণা থেকে গুগল জানতে পারে, জি-মেইলে সেই লাল খাম আকারের লোগো অনেকেই পছন্দ করছিলেন না। এরপরই নতুন লোগো তৈরির সিদ্ধান্ত নেয় এই সার্চ জায়ান্ট।

লোগোর আকার, অর্থাৎ এম (M) আকৃতি নিয়ে ব্যভহারকারীদের কোনো চাপ নেই। তবে অতি সহজ হওয়ায় অনেকের চোখে পুরনো লোগোটি দৃষ্টিকটু লাগছিল। আর তারপরই গুগল সিদ্ধান্ত নেয়, জি-মেইলের লোগোর আকার এক রাখলেও, তা এবার থেকে নতুনভাবে কালার প্যালেটে সাজানো হবে।

নতুন এই লোগোতে অনেকটাই লালের ছোয়া থাকছে। তবে তাতে খুব ছোট্ট করে ওই এম আকারে হলুদ, নীল ও সবুজ রঙ মাখানো হয়েছে। আর এখন যদি কোনো ব্যবহারকারী গুগলের অন্যান্য সেবার লোগোর পাশাপাশি জি-মেইলের লোগোটিকেও রাখেন, তাহলে প্রথম অবস্থায় বুঝতে কিছুটা অসুবিধা হতে পারে। কোনটা জি-মেইল, কোনটা গুগল ম্যাপস আর কোনটা গুগল ফটোস তা গুলিয়ে যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!