1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা চরভদ্রাসনে জমি জবর দখলের অভিযোগ! আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশন কর্তৃক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা পুরুষ্কার বিতরনের মাধ্যমে সমাপ্ত ইয়াং টাইগার্স অনূর্ধ্ব ১৬ ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা জেলা দল চ্যাম্পিয়ন ফরিদপুর গ্রাম আদালতের বিচারিক কাজের মাধ্যমে সকল বিষয়ে সহজ মিমাংসা দিচ্ছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গরিব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ফরিদপুর সদরে উপানুষ্ঠানিক শিক্ষার শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু নগরকান্দায় বিনামূল্যে ২ শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয়

ফরিদপুরে সর্বনিম্ন ৭০ টাকা ফিতরা নির্ধারণ

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধি: ১১ এপ্রিল ২০২২ মঙ্গলবার
এবছর ফরিদপুর অঞ্চলে সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। ফরিদপুরের শীর্ষ ওলামা- কেরামদের এক সভায় এ সিদ্ধান্ত হয়।
সভায় জানানো হয়, সমপরিমাণ আটার মূল্য হিসেবে এবছর ফরিদপুর অঞ্চলের জন্য সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। আর কেউ যদি সমপরিমাণ খেজুর এর বিনিময় করতে চান তাহলে তিনি একজনের ফিতরা বাবদ ১৩৩০ টাকা প্রদান করবেন।
স্থানীয়ভাবে এ বছরে ফরিদপুর এলাকার রমজানের ফিতরা নির্ধারণ  উপলক্ষে গত সোমবার শহরের চরকমলাপুরের একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে শীর্ষ ওলামা-কেরামদের জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
শায়খুল হাদিস আল্লামা হেলালুদ্দীনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাইখুল হাদীস মুফতী কামরুজ্জামান সাহেব, ফরিদপুর জেলা ইমাম কল্যান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওলানা ইসমাঈল হুসাইন, মাওলানা আমজাদ হুসাইন, মাওলানা আব্দুল মতীন মুহাদ্দিস শামসুল উলুম , মাওলানা মাহমুদুল কবির প্রমুখ।
প্রসঙ্গত, নারী-পুরুষ, স্বাধীন-পরাধীন, শিশু-বৃদ্ধ, ছোট-বড় সকল মুসলিমের জন্য ফিতরা প্রদান করা ওয়াজিব। ঈদের দিন সুবহে সাদিকের পর সব সামর্থ্যবান মুমিনের ওপর ফিতরা আদায় করা আবশ্যক। এ সময়ের ঠিক আগ মুহূর্তে যদি কারো বাচ্চা ভূমিষ্ঠ হয় তবে ওই বাচ্চার জন্যও ফিতরা আদায় করতে হবে। ঈদের নামাজে যাওয়ার আগেই ফিতরা আদায় করা সর্বোত্তম। তবে আগে থেকে ফিতরা আদায়ে কোনো নিষেধাজ্ঞা নেই। গরীব, দুঃস্থ, অসহায়, অভাবগ্রস্থ ব্যক্তিকে ফিতরা প্রদান করা যাবে। বেতনভুক্ত কাজের ব্যক্তির পক্ষে ফিতরা প্রদান করা মালিকের উপর আবশ্যক নয়। তবে মালিক ইচ্ছে করলে কাজের লোককে ফিতরা প্রদান করতে পারবেন। তবে তিনি বেতন বা পারিশ্রমিক হিসেবে ফিতরা প্রদান করতে পারবেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!