1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
হাসিনা-সাত্তার ইসলামিক এতিমখানায় ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ইভটিজিং বিষয়ে কেউ বিন্দু মাত্র অপরাধ করলে তাকে ছাড় দেওয়া হবে না ফরিদপুরে পতিত জমিতে বারি সরিষা-১৪ উৎপাদন কার্যক্রমের উপর মাঠ দিবস কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সৈয়দ ইব্রাহিমের আলোচনা সভা পাখিকে কম্পিউটার উপহার দিলেন ফরিদপুরের ডিসি আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ  বাসি খাবার বিক্রয়ে সুবর্ণা হোটেলে জরিমানা বিশ হাজার সালথায় ফসলি জমির মাটি বিক্রি ভ্রাম্যমান আদালতের অভিযান তুলাগ্রামে দুদিনব্যাপী বার্ষিক ওরশ অনুষ্ঠিত খেজুর গাছের সুমিষ্টি রস সংগ্রহে ব্যস্ত সময় পার করছেন 

ফরিদপুরে মানি লন্ডারিং মামলায় সদর উপজেলা সাবেক চেয়ারম্যান বাবর আটক

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের আলোচিত ২ হাজার কোটি টাকা পাচার মামলার চার্জশিটভুক্ত আসামী ও সাবেক এলজিআরডি মন্ত্রীর ছোট ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেফতার করেছে পুলিশ।
গত সোমবার (৭মার্চ) দিবাগত রাত ০১.৩০ ঘটিকার সময় ডিএমপি ঢাকার ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকার জিরক হতে স্থানীয় পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়। তিনি ফরিদপুর শহরতলির গোয়ালকান্দি গ্রামের মৃত খন্দকার নুরুল হোসেন এর পুত্র। এর আগে ফরিদপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন তিনি।
মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে ফরিদপুরের কোতয়ালী থানায় এ সংক্রান্ত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা (অপরাধ ও তদন্ত)।
পুলিশ জানায় আটককৃত বাবর ক্ষমতায় থাকাকালে আওয়ামীলীগের দলীয় ক্ষমতা এবং তার ভাইয়ের ক্ষমতাসহ সকল ধরনের ক্ষমতা প্রয়োগ করে ফরিদপুরে সকল ধরনের টেন্ডার থেকে কমিশন বানিজ্য এবং চাকরি বানিজ্য করে দেশে বিদেশে অঢেল সম্পত্তি অর্জন করেন। ২০২০ সালে পুলিশের বিশেষ অভিযান পরিচালনাকালে তার ছত্রছায়ায় সস্ত্রাসী কর্মকান্ড পরিচালনাকারী হাতুড়ী বাহিনী এবং হেলমেট বাহিনী আত্মগোপনে চলে যায়। পরে দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুরের আলোচিত দুই ভাই রুবেল বরকত ও মোহতেশাম হোসেন বাবরসহ কয়েকজন এর বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে সিআইডি পুলিশ। মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) এর তদন্ত শেষে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ প্রমানিত হওয়ায় তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করলে বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির পর পুলিশ তাকে আটক করে। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ পূর্বক তার দেয়া তথ্য যাচাই বাছাই করে নতুন কোন তথ্য পাওয়া গেলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে পুলিশ সংবাদ সম্মেলনে জানায়।
এ সময় ফরিদপুর পুলিশ হেডকোয়ার্টার এর অতিরিক্ত পুলিশ সুপার মো: হেলাল উদ্দীন ভূইয়া, কোতয়ালী থানার ইন্সেপেক্টর আবুল খায়ের (তদন্ত) ও পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দসহ ফরিদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়িার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য এ সময় অঢেল সম্পদের পরিমান নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ জানায় এ সংক্রান্তে আমাদের নিকট কোন তথ্য নেই। তবে সিআইডি পুলিশ এর নথিপত্রে উক্ত সম্পদের বিবরন রয়েছে।
এদিকে মানিলন্ডারিং মামলার চার্জশিটভুক্ত আসামী ও সাবেক এলজিআরডি মন্ত্রীর ছোট ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবরকে গ্রেফতার করায় আওয়ামীলীগ ও তার অংঙ্গ সংগঠনের একাংশ বিকেল ৪ টায় ফরিদপুর শহরের গুরুত্বপূর্ণ সড়কে বিজয় মিছিল বের করে।
এ সময় বাবরের মাধ্যমে ঘটে যাওয়া ফরিদপুরের বিভিন্ন দূর্নীতির বিষয়ে নেতা কর্মিদের বক্তব্য দিতে দেখা যায়। একই সাথে বাবরকে দূর্নীতিবাজ আখ্যায়িত করে তাকে আটক করায় ফরিদপুরের শুদ্ধি অভিযান আরো বেগমান হয়েছে বলে মনে করছে এসব নেতাকর্মিরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!