1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:২৪ পূর্বাহ্ন

ফরিদপুরে নৌ-বন্দরের অচলাবস্থা দূরীকরণে মানববন্ধন অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বুধবার, ৩০ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের সিএন্ডবি ঘাট নৌ-বন্দরের অচলাবস্থার দূরীকরণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সকালে সিএন্ডবি ঘাট নৌ-বন্দরের সকল স্তরে ব্যবসায়ীবৃন্দের ও শ্রমিক বৃন্দের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এতে শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিএন বি ঘাটের ব্যবসায়ী আবুল কালাম আজাদ, জাহাজ মাস্টার সাদেক মোল্লা, মামুন ফকির, ইউপি সদস্য মনোয়ার ফকির, স্থানীয় বাসিন্দা রহিম জোয়াদ্দার প্রমুখ।

নদীতে নাব্যতা না থাকার কারণে তাদের জাহাজ চালাতে মারাত্মক অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। ফলে পরিবার-পরিজন নিয়ে না খেয়ে থাকার উপক্রম হয়েছে। তারা অভিযোগ করেন ঘাটে দুটি স্থানে ড্রেজিং করা হচ্ছে। কিন্তু মূলত যে স্থানে ড্রেজিং করার কথা সেখানে না করে অন্যত্র ড্রেজিং করার কারণে নদীর নাব্যতা কমে যাচ্ছে। ফলশ্রুতিতে জাহাজ চলাচল করতে পারছে না একইসাথে জাহাজ চলাচল না করার কারণে জাহাজ মালিক ও শ্রমিকরা মারাত্মক অর্থকষ্টে সময় অতিবাহিত করছেন।

তারা অভিযোগ করে বলেন এই ঘাটটি ফরিদপুরের অন্যতম বাণিজ্যকেন্দ্র হলেও দীর্ঘদিন ধরে তারা উন্নয়ন থেকে বঞ্চিত হয়ে গেছেন।

এ ব্যাপারে ডিগ্রিরচর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদি হাসান মিন্টু আক্ষেপ করে বলেন এখানে তেমন কোনো উন্নয়ন হয়নি। সড়কের অবস্থা এতটাই খারাপ বর্ষাকালে চলাচল অত্যন্ত কঠিন ব্যাপার হয়ে দাঁড়ায়।
এছাড়া এখানে কোনো পাবলিক টয়লেট না থাকার কারণে সাধারণ জনগণের ভোগান্তি চরমে ওঠে। তিনি এখানে কমপক্ষে তিনটি পাবলিক টয়লেটের ব্যবস্থা করার জন্য দাবি জানান এবং এ ব্যাপারে সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে জাহাজ মালিক ও শ্রমিকরা জানান ১৫ জানুয়ারি হতে নিযুক্ত ড্রেজিংয়ের কাজ এর কোন অগ্রগতি না থাকায় এই সমস্যা কবে নাগাদ মিটবে তাতে তারা অনিশ্চয়তা এর মধ্যে দিয়ে সময় অতিবাহিত করছেন বলে সাংবাদিকদের জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!