1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:১৯ পূর্বাহ্ন

ফরিদপুরে দুটি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন ও স্বাস্থ্য সুরক্ষা কর্মশালা

রাসেল, ফরিদপুর
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩

রাসেল, ফরিদপুর

ফরিদপুর জেলা সমাজসেবার আওতাধীন সরকারি শিশু পরিবার (বালিকা) কেন্দ্রে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

১৭ জানুয়ারি মঙ্গলবার বিকেলে জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে সরকারি শিশু পরিবারের বালিকাদের আত্মনির্ভরশীল করে গড়ে তোলার উদ্যেশ্যে এই প্রশিক্ষণ কেন্দ্র দুটির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার (পিএএ)।

এ সময় এই কেন্দ্রে অবস্থানরত বালিকাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য সোস্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) এর সহযোগীতায় বালিকাদের স্বাস্থ্য সুরক্ষায় বিশেষ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। কর্মশালায় মহিলা ডাক্তার দ্বারা বালিকাদের নানাবিধ সমস্যা শুনে চিকিৎসা প্রদান করার পাশাপাশি কেন্দ্রে অবস্থানরত বালিকাদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক এ এস এম আলী আহসানের সভাপতিত্বে ও সিনিয়র সহকারি পরিচালক মোঃ নুরুল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোঃ শাহজাহান, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির প্রয়াত সদস্য এস এম নুরুন্নবীর সহধর্মিণী মিসেস আনোয়ারা খাতুন, প্রতিষ্ঠানের সহকারি পরিচালক তাসফিয়া তাছরিণ, এসএমসির রিজিওনাল সেলস ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, তোমরা এখানে যারা রয়েছো সমাজের অনেকের থেকে ভালো আছো। এখান থেকে তোমরা তোমাদের জীবনকে সাজিয়ে নিতে পারবে। এখানে তোমাদের যে সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে তা কাজে লাগিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে। তোমাদের মধ্যে যারা খেলাধুলা, নাচ, গান ইত্যাদি বিষয়ে পারদর্শী তাদেরকে আরও বেশি প্রশিক্ষণ দিয়ে যোগ্য করে গড়ে তোলা হবে। প্রয়োজনে ঢাকা থেকে প্রশিক্ষক এনে প্রশিক্ষণ দেওয়া হবে। তোমরা যেন এখান থেকে বের হয়ে গিয়ে স্বাবলম্বী হতে পারো আমরা তার সব ব্যবস্থা করবো।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!