1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:১৬ পূর্বাহ্ন

ফরিদপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে, শুক্রবার শহরের অম্বিকা ময়দানে সকাল ১১ টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার এর সভাপতিত্বে, উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ শাহজাহান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আখতারুজ্জামান, পৌর প্যানেল মেয়র মতিউর রহমান শামীম প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ লিটন আলী।
এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ তাসলিমা আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিপুল কুমার দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, সহকারী কমিশনার তারিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র সহকারী কমিশনার দীপজন মিত্র ও নগরকান্দা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া হোসেন জিসান।

অনুষ্ঠানের বক্তারা বলেন প্রযুক্তির  সেবা মানুষের দৌরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য এই ডিজিটাল মেলার আয়োজন করা হয়েছে। এই মেলা থেকে শুধু  সাধারণ মানুষই জানতে পারছেন না এখান থেকে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি হচ্ছে। তারা স্বাবলম্বী হচ্ছে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

এখন থেকে প্রতিবছরই এ ধরণের মেলার আয়োজন করা হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। পরে প্রধান অতিথি মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন ।

ডিজিটাল মেলাতে দু’দিনব্যাপী বিভিন্ন কার্যক্রম এর আয়োজন করা হয়েছে এছাড়া মঞ্চে সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
তাছাড়াও বিকেলে অ্যাক্রোবেটিক  পরিবেশন করবে করবে রাজবাড়ীর একটি সংগঠন। প্রায় ৫০টি স্টল দু’দিনব্যাপী মেলায় অংশগ্রহণ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!