1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো মেগচামী এক্সপ্রেস সংগঠনের ৫ ম প্রতিষ্ঠা বার্ষিকী জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারনা, যুবকের জেল পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার ফরিদপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা চরভদ্রাসনে জমি জবর দখলের অভিযোগ! আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশন কর্তৃক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা পুরুষ্কার বিতরনের মাধ্যমে সমাপ্ত ইয়াং টাইগার্স অনূর্ধ্ব ১৬ ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা জেলা দল চ্যাম্পিয়ন

ফরিদপুরে চাঁদা না দেয়ায় রেলওয়ের লেবার সর্দারের উপর হামলা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের অভিযোগ

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ৫ জুন, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে চাঁদা না দেয়ায় রেলওয়ের লেবার সর্দারের উপর অতর্কিত হামলা করেছে সন্ত্রাসীরা।
এ সময় অফিসে টাঙানো বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ আসবাবপত্র ভাংচুর করা হয় বলে ঐ লেবার সর্দার জানান। হামলার শিকার ব্যক্তি ফরিদপুর সদরের শিবরামপুরের আমিরাবাদ রেলস্টেশনের মালামাল লোড -আনলোডের জন্য বাংলাদেশ রেলওয়ে কর্তৃক নিয়োগপ্রাপ্ত লেবার সর্দার মোঃ আলাউদ্দিন মোল্লা। তিনি বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক।
রবিবার দুপুরে সদর উপজেলার শিবরামপুর আওয়ামীলীগ অফিসে মিটিং চলাকালে ২০/২৫ জন সন্ত্রাসী তার উপর এ হামলা চালায় সন্ত্রাসীরা। এ বিষয়ে আলাউদ্দিন মোল্লা বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় ৮ জন সহ অজ্ঞাত ২০/২৫ জনের নামে একটি এজাহার দায়ের করেছেন।
এজাহার সুত্রে জানা যায়, আলাউদ্দিন মোল্লা দলীয় কর্মকান্ডের অংশ হিসাবে শিবরামপুর আওয়ামীলীগ অফিসে মিটিং চলাকালীন অবস্থায় জহুরুল ইসলাম জনি, লুৎফর ফকির (৪৫), রাজীব (৩০), সোহেল শেখ (৩০), মমিন শিকদার (৪০), হাসিবুল ইসলাম রকি (৩০), আছির উদ্দিন (৪০), বাদশা মল্লিক (৪০ সহ অজ্ঞাত আরো ২০/২৫ জন ধারালো রামদা, ছ্যানদা, চাপাতি, চাইনিজ কুড়াল, পিস্তলসহ ঢুকে ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা চাঁদা দাবী করে।
তিনি চাঁদার টাকা দিতে অস্বীকার করলে হামলা চালায় এবং মারধরসহ আওয়ামী লীগ অফিস ভাংচুর শুরু করে।
এ সময় জনি ও লুৎফর ফকির পিস্তল উচিয়ে আলাউদ্দিন মোল্লাকে গুলি করে মেরে ফেলার হুমকি দিয়ে চুপ থাকতে বলে। তারা আওয়ামী লীগের অফিসে থাকা বঙ্গবন্ধুর ছবি ও মাননীয় প্রধান মন্ত্রীর ছবিসহ অফিসের সমস্ত আসবাবপত্র ভাংচুর করে।
জানা যায়, মোঃ আলাউদ্দিন মোল্লাকে সরকারি বিধি মোতাবেক শিবরামপুর রেল ষ্টেশনের লেবার সর্দার হিসাবে রেল কর্তৃপক্ষ তাকে নিয়োগ দেয়। নিয়োগের পর হইতে আলাউদ্দিন মোল্লা রেলের নিয়ম অনুসারে অসহায় হতদরিদ্র লোক নিয়ে কাজ করে আসছে। পাশাপাশি আওয়ামীলীগের অফিসের দেখাশুনাও করছে। মাঝে মধ্যে এজাহারে বর্ণিত অভিযুক্তরা চাঁদা দাবি করতো।
আলাউদ্দিন মোল্লা তার সাধ্যের মধ্যে তাদেরকে কিছু চাঁদাও দিতেন। গতকাল তার কাছে ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করলে সে চাঁদা দিতে অস্বীকার করলে এ হামলার ঘটনার ঘটে বলে জনান এলকাবাসী।
এমনকি ঐ খানে পুলিশ প্রশাসনের সদস্য উপস্থিত থাকা সদস্যদের উপর হামলা করে ঐ সন্ত্রাসীরা।
এ ঘটনায় তাৎক্ষনিক কোতয়ালী থানার ওসি, ডিবির ওসি, পিবিআই এর ওসি, জিআরপির ওসি, ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ বিষয়ে কোতয়ালী থানার অফিসার ইনচার্জ এর সাথে কথা বললে তিনি বলেন, এ বিষয়ে একটি এজাহার পেয়েছি। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!