1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:১৪ পূর্বাহ্ন

ফরিদপুরে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী

রাসেল, ফরিদপুর
  • প্রকাশিত: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

ফরিদপুর “আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম” এর আওতায় বাস্তবায়নাধীন লিড এনজিও এসো জাতি গড়ি (এজাগ) এর আয়োজনে ও জেলা প্রশাসন, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সহযোগিতায় শিক্ষক ও সুপারভাইজারদের ১২ দিনব্যাপী (১ম ব্যাচ) বুনিয়াদি প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।

১৫ জানুয়ারি রবিবার সকাল ১০ টায় ফরিদপুর শহরের গোয়ালচামটে হোম অব গ্লোরী (মিশন) এর সম্মেলন কক্ষে এই সমাপনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।

জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সহকারী পরিচালক নিখিল চন্দ্র কর্মকার এর সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ লিটন আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসো জাতি গড়ি (এজাগ) এর নির্বাহী পরিচালক নাজমা আক্তার।

প্রশিক্ষণে ফরিদপুর সদর উপজেলা ও পৌরসভার ১৭০ টি শিখনকেন্দ্রের ১৭০ জন শিক্ষক শিক্ষিকাকে পাঁচটি দলে ভাগ করে পাঁচবারের প্রশিক্ষণ দেওয়া হবে। এই ১৭০ টি শিখনকন্দ্রে পৌরসভার ১০০ টি কেন্দ্রের প্রতি কেন্দ্রে সকাল ও বিকেল শিফটে ৩০ জন করে ৬০ জন শিক্ষার্থী এবং উপজেলা পর্যায়ে এক শিফটে ৩০ জন আরে শিক্ষার্থী রয়েছে।

জেলা প্রশাসক বলেন, সারা দেশে ঝরে পড়া শিশুদের শিক্ষিত করে গড়ে তুলতে সরকার এই প্রকল্প হাতে নিয়েছে। আপনারা যারা এই কার্যক্রমের সাথে জড়িত আছেন তারা সততা ও নিষ্ঠার সাথে কাজ করবেন। যদি মনে করেন এটা একটা এনজিওর কাজ, কোন রকম এলাম আর গেলাম আর মাস শেষে বেতন তুলে নিয়ে দায়িত্ব শেষ করলাম এমন হবে না। যার যার দায়িত্ব সঠিক ভাবে পালন করবেন। আমরা এ বিষয়ে নিয়মিত খোঁজখবর রাখছি। জেলা যতগুলো শিখনকেন্দ্র আছে সবগুলোই আমরা পরিদর্শন করবো। যদি কোথাও কোন অনিয়ম পরিলক্ষিত হয় আমরা ব্যবস্থা নিবো। সরকারের অর্থ যেন নষ্ট না হয় সেদিকে আমরা সতর্ক রয়েছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!