1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা চরভদ্রাসনে জমি জবর দখলের অভিযোগ! আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশন কর্তৃক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা পুরুষ্কার বিতরনের মাধ্যমে সমাপ্ত ইয়াং টাইগার্স অনূর্ধ্ব ১৬ ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা জেলা দল চ্যাম্পিয়ন ফরিদপুর গ্রাম আদালতের বিচারিক কাজের মাধ্যমে সকল বিষয়ে সহজ মিমাংসা দিচ্ছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গরিব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ফরিদপুর সদরে উপানুষ্ঠানিক শিক্ষার শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু নগরকান্দায় বিনামূল্যে ২ শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয়

প্রধানমন্ত্রীর ঈদ উপহারে গৃহ বিতরণ বিষয়ে সদর ইউএনও’র প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
জিল্লুর রহমান রাসেলঃ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন ৩২.৯০৪ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ৩য় পর্যায়ের শুভ উদ্বোধন আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার।
ফরিদপুর সদর উপজেলায় এ পর্যায়ে ৪১ টি পরিবারের হাতে জমির মালিকানা ও গৃহের চাবি হস্তান্তর করা হবে। এক প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের এ তথ্য জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী।
বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তারই সুযােগ্য কন্যা মানবতার জননী’ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণ প্রকল্প এক যুগান্তকারী পদক্ষেপ।
বস্তুত: বিশ্ব ইতিহাসে কোন রাষ্ট্রপ্রধানের এমন মানবিক পদক্ষেপের কোন নজির নেই।
ইউএনও জানান, ১ম পর্যায়ে ফরিদপুর সদর উপজেলার অনুকূলে বরাদ্দকৃত ৩১২ টি এবং ২য় পর্যায়ে ১৫৩ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করে ০২ শতাংশ খাস জমি এবং মালিকানা সংশ্লিষ্ট প্রয়ােজনীয় কাগজপত্রসহ উপকারভােগীদেরকে বুঝিয়ে দেয়া হয়েছে।
৩য় পর্যায়ে ফরিদপুর সদর উপজেলার অনুকূলে ২৬৬ টি ঘরের বরাদ্দ পাওয়া গেছে যার মধ্যে ৪১টির কাজ ইতােমধ্যে সমাপ্ত করে বাছাইকৃত উপকারভােগীদের ০২ শতাংশ করে খাস জমির কবুলিয়ত, নামজারি খতিয়ান, ডিসিআর এবং সনদ ২৬/০৪/২০১২ তারিখে বুঝিয়ে দেয়া হবে।
২য় পর্যায়ে গৃহ নির্মাণের সাইটগুলাে হচ্ছে ঈশানগােপালপুর ইউনিয়নের চাঁদপুর, চাঁদপুর ইউনিয়নের চরকান্দি চতর, অম্বিকাপুর ইউনিয়নের চরনশিপুর, কানাইপুর ইউনিয়নের রশিকনগর, আলিয়াবাদ ইউনিয়নের মতিয়ারের কুম এবং কৈজুরি ইউনিয়নের তুলাগ্রাম (গোরস্তান সংলগ্ন)! ৩য় পর্যায়ের ১ম বরাদ্দের সাইটগুলাে হচ্ছে খলিলপুর, চরকৃষ্ণনগর, চক ভবানীপুর, চতর।
তিনি আরও জানান, ভূমি ও গৃহের পাশাপাশি উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় পল্লী বিদ্যুৎ, ওজোপাডিকো লিমিটেড এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাথে যােগাযােগ করে তাদের সহায়তায় প্রকল্প সাইটে বিদ্যুৎ ও সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।
উপকারভােগীদের আর্থিক অবস্থার কথা বিবেচনা করে সরকার উপকারভােগীদের জন্য বিনামূল্যে পানি ও বিদ্যুতের ব্যবস্থা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা প্রদান করেছেন এবং ইতােমধ্যে তারা তা বাস্তবায়ন শুরু করেছেন।
এছাড়াও বিভিন্ন সরকারি সহায়তা বিতরণ ও কর্মসংস্থান সৃষ্টি কর্মসূচিতে এইসব উপকারভােগীদের দেয়া হচ্ছে সর্বোচ্চ অগ্রাধিকার।
বিশেষভাবে উপজেলার অনুকূলে বরাদ্দকৃত টি আর, কাবিখা (সাধারণ/সংসদীয় এলাকা) দিয়ে প্রতিটি আশ্রয়ণ প্রকল্পের সাইটে প্রয়ােজন মােতাবেক রাস্তা, গাইডওয়াল/প্যালাসাইডিংসহ টেকসইকরণের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করা হয়েছে।
প্রেস ব্রিফিং আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ আজহারুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নাহার বেগম, ফরিদপুর সাংবাদিক উন্নয়ন সমিতি ও ন্যাশনাল প্রেস সোসাইটির জেলা শাখার সাধারণ সম্পাদক রবিউল হাসান (রাজিব) প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!