1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো মেগচামী এক্সপ্রেস সংগঠনের ৫ ম প্রতিষ্ঠা বার্ষিকী জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারনা, যুবকের জেল পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার ফরিদপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা চরভদ্রাসনে জমি জবর দখলের অভিযোগ! আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশন কর্তৃক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা পুরুষ্কার বিতরনের মাধ্যমে সমাপ্ত ইয়াং টাইগার্স অনূর্ধ্ব ১৬ ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা জেলা দল চ্যাম্পিয়ন

পাংশায় নকল সারের কারখানা জব্দ

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: রবিবার, ১৩ মার্চ, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ীর পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের পুঁইজোর এলাকার বঙ্গবন্ধু নতুন বাজারে একটি অবৈধ নকল সারের কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

১২ মার্চ শনিবার বেলা একটার সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনিম আওন, উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ, পাংশা মডেল থানার এসআই আমজাদ হোসেন সহ থানা পুলিশের একটি টিম।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে স্থানীয়রা জানান বিগত তিন চার মাস যাবত কারখানার মালিক (কামরুল হাসান) বাজারে কয়েকটি ঘর ভাড়া নিয়ে বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের ঔষধ কোম্পানির মোরক নকল করে, মাটি, বালি, ইটের গুঁড়া বা কুচি পাথরের সাথে রং ও বিভিন্ন ধরনের কেমিক্যাল মিশিয়ে সার ও কীটনাশক তৈরি করে অবৈধ ভাবে বাজারজাত করে আসছিল।

অবৈধ সারের কারখানার মালিক কামরুল হাসান বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের আনন্দবাজারের মৃত ইসলাম শেখার ছেলে।

উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে এই বাজারে অবৈধ সারের কারখানা আছে আমরা সরেজমিনে এসে দেখতে পাই বাংলাদেশের বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের সার ও কীটনাশক কোম্পানির মোরক নকল করে অবৈধ ভাবে বাজারজাত করে আসছিল। এসমস্ত সার ও কীটনাশক খেত খামারের দিলে ফসলাদির ক্ষতি ছাড়া কোনো লাভ হবে ন। আমরা প্রাথমিক ভাবে কারখানাটি সিলগালা করে দিয়েছি। আগামীকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আলী এবিষয়ে জোরালো ভাবে ব্যাবস্তা নেয়া হবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনিম আওন বলেন, এখানে সম্পুর্ন অবৈধ ভাবে ভেজাল সার ও কীটনাশক তৈরি করে আসছিল ভেজালকারীরা। কারখানার সাথে সম্পৃক্ত কাউকে পায়নি সবাই পালিয়েছে। তাই প্রাথমিকভাবে কারখানাটি সিলগালা করে রাখা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা হয়েছে তিনি বলেছেন আগামীকাল যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!