1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৫৫ পূর্বাহ্ন

‘নগর স্বাস্থ্য’ প্রকল্পের জন্য পিএসটিসি-র চুক্তি

Rabiul Hasan Rajib
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
সত্য প্রকাশে নির্ভীক

নিজস্ব প্রতিবেদকঃ পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি) ময়মনসিংহ সিটি কর্পোরেশন এবং ফরিদপুর পৌরসভা-এর সাথে ‘আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট (ইউপিএইচসিএসডিপি)’-এর ব্যানারে দু’টি নতুন প্রকল্প চুক্তি স্বাক্ষর করেছে।

উভয় প্রকল্পে পিএসটিসির পক্ষ থেকে এর হেড অফ প্রোগ্রামস ডা. মোঃ মাহবুবুল আলম চুক্তিপত্রে স্বাক্ষর করেন। ময়মনসিংহ প্রকল্পে স্বাক্ষর করেন এর ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ এবং ফরিদপুর প্রকল্পে স্বাক্ষর করেন ফরিদপুর পৌরসভার সচিব তানজিলুর রহমান।

বুধবার (২২ ডিসেম্বর) ঢাকার নগর ভবন-এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) এএফএম আলাউদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পিএসটিসির নির্বাহী পরিচালক ড. নূর মোহাম্মদ, আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্পের উপ-প্রকল্প পরিচালকদ্বয়, উপসচিব রফিকুল ইসলাম সেলিম এবং উপসচিব ড. শারমিন মিজান।

উল্লেখ্য যে, এই নগর স্বাস্থ্য প্রকল্পগুলো ২০২২ সালের জানুয়ারী থেকে যাত্রা শুরু করবে এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্ক (এডিবি) এর আর্থিক সহায়তায় এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ-এর সার্বিক তত্ত্বাবধানে প্রাথমিক পর্যায়ে ১৫ মাস ব্যাপী চলবে।
উল্লেখিত দুটি প্রকল্পে একটি করে নগর মাতৃসদন এবং তিনটি করে প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের মাধ্যমে নগরের জনগণ সেবা পাবে। উক্ত প্রকল্পের ময়মনসিংহ ও ফরিদপুর এলাকার প্রকল্প ব্যবস্থাপক হিসেবে যথাক্রমে সাজেদুল হক মাসুম এবং নাহিদ জাহান নিযুক্ত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!