1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত ফরিদপুর কেবিএস বাহিনীর প্রধান শিপন মিয়া গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার নগরকান্দায় দেশীয় অস্ত্র সমর্পণে উদ্বুদ্ধকরণ সভা নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো মেগচামী এক্সপ্রেস সংগঠনের ৫ ম প্রতিষ্ঠা বার্ষিকী জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারনা, যুবকের জেল পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার ফরিদপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা

ডিম, চাল ও বয়লার মুরগির বাজার খুব অস্থির’ – বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক

নিরঞ্জন মিত্র নিরুঃ বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মোঃ মফিজুল ইসলাম বলেছেন, ডিম, চাল ও বয়লার মুরগির বাজার খুব অস্থির। আমরা এ বিষয়ে তথ্য সংগ্রহ করছি। কেউ যদি অসাধু পন্থায় মুনাফা হাতিয়ে নেয়ার চেষ্টা চালায় তবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(১৮ সেপ্টেম্বর) রবিবার দুপুরে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ব্যবসা বাণিজ্যে সুষ্ঠু প্রতিযোগিতা নিশ্চিতকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান বলেন, সিন্ডিকেট করে বাজার নিয়ন্ত্রণ করার চেষ্টা চালানো হয় বলেই সাধারণ ক্রেতারা ন্যায্য মূল্যে পণ্য ক্রয় করতে পারেনা। এই সিন্ডিকেট দূর করাই প্রতিযোগিতা কমিশনের কাজ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনকালে প্রতিযোগিতা কমিশনের সদস্য জিএম সালেহ উদ্দিন বলেন, আইনটি নতুন অনেকেই এই আইনটি সম্মন্ধে জ্ঞাত নন। তবে অসাধুতার সাথে জড়িত ব্যবসায়ীদের আমরা এই আইনের আওতায় আনতে পারি।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে, সেমিনারে আরো বক্তব্য রাখেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ, ফরিদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, ফরিদপুর পৌরসভার প্যানেল মেয়র মতিউর রহমান শামীম প্রমুখ।

সেমিনারে জানানো হয়, দেশে ২০১২ সালে প্রতিযোগিতা আইন প্রণয়ন করা হয়। আর প্রতিযোগিতা কমিশন গঠন করা হয় ২০১৬ সালে। তবে পূর্ণাঙ্গ কমিশন গঠন হয় ২০২০ সালে। যদিও কানাডায় এই আইন হয়েছিলো ১৮৮৯ সালে। দেশে এই আইনটি চালু হওয়ার পর এ পর্যন্ত কমিশন স্বতঃপ্রণোদিত হয়ে ১৮টি মামলা রুজু করেছে সিন্ডিকেট ও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে। বাজারে সুষ্ঠ প্রতিযোগিতা থাকলে ভোক্তারা কম দামে ভালো পণ্য কিনতে পারবে। বর্তমানে কমিশন বাজার স্থিতিশীল রাখতে ৬৩টি পণ্যের উপর স্টাডি করছে বলে সেমিনারে জানানো হয়। বাজারের প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে কমিশনকে সহায়তার জন্য সকলকে অনুরোধ জানান হয়।

সেমিনারে প্রতিযোগিতা কমিশনের সদস্য ড. এ.এফ.এম মনজুর কাদির ও নাসরিন বেগম, পুলিশ সুপার মো শাহজাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ তাসলিমা আলী সহ বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা, বাজার কমিটির নেতৃবৃন্দ সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!