1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০২:২৯ পূর্বাহ্ন

ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
ফরিদপুর প্রতিনিধিঃ ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে এক সংবাদ সম্মেলন আজ বেলা সাড়ে তিনটায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
এতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি লিটন আলী। সংবাদ সম্মেলনে ফরিদপুরের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিল।
সংবাদ সম্মেলনে জানানো হয় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে একটি জ্ঞান ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা জননেত্রী শেখ হাসিনার অন্যতম নির্বাচনী অঙ্গীকার। তথ্য প্রযুক্তি ব্যবহার করে জনগণের কাছে স্বল্প খরচে দ্রুত তথ্য ও সেবা পৌঁছে দিয়ে জনগণের আর্থসামাজিক উন্নয়ন ও দেশ- বিদেশের জ্ঞান ভান্ডারের সাথে সমাজের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করাই ডিজিটাল বাংলাদেশের মূল লক্ষ্য।
দেশের ৬৪টি জেলায় ইতোমধ্যে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ঐতিহ্যবাহী ফরিদপুর জেলায় জেলা প্রশাসনের উদ্যোগে আগামী ২৫-২৬ নভেম্বর থ্রি। ২ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ অম্বিকা ময়দানে অনুষ্ঠিত হতে যাচ্ছে।
২৫ নভেম্বর, ২০২২ তারিখ সকাল ১০.০০ ঘটিকায় উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সম্মানিত সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম উপস্থিত থাকবেন।
এই ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৯টি উপজেলা হতে বিজয়ীরা এবং খোলার সরকারী বেসরকারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, ই-সেবা প্রদানকারী, ডিজিটাল সেবা, ইউডিসি, তরুণ উদ্ভাবক, স্টার্টআপ, শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও স্কুল অব ফিউচারসহ ৪৫টি স্টল ৪৫টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবেন। মেলা উদ্বোধনী দিন সকাল ১০.০০ ঘটিকা হতে বিকাল ৫.০০ ঘটিকা এবং দ্বিতীয় দিন সকাল ৯.৩০ ঘটিকা হতে বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত অংশগ্রহকারী প্রতিষ্ঠানসমূহ তাদের কার্যক্রম প্রদর্শন করবে যা সকলের জন্য উন্মুক্ত থাকবে। দুই দিনব্যাপী। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে আলোচনা সভা, সেমিনার, ডিজিটাল শিক্ষা উপকরণ তৈরীর প্রশিক্ষণ কর্মশালা, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও র্যাফেল ড্র। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় মেলা মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।
ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজনের অন্যতম প্রধান উদ্দেশ্য হচ্ছে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত ডিজিটাল সেবাসমূহ স্বল্প খরচে স্বল্প সময়ে সহজে কিভাবে পাওয়া যায় তা জানানো এবং জনসাধারণের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশ ধারণাকে পৌঁছে দেওয়া।
এ ব্যাপারে ‌সাংবাদিকবৃন্দের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!