1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ফরিদপুর কেবিএস বাহিনীর প্রধান শিপন মিয়া গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার নগরকান্দায় দেশীয় অস্ত্র সমর্পণে উদ্বুদ্ধকরণ সভা নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো মেগচামী এক্সপ্রেস সংগঠনের ৫ ম প্রতিষ্ঠা বার্ষিকী জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারনা, যুবকের জেল পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার ফরিদপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা চরভদ্রাসনে জমি জবর দখলের অভিযোগ!

চর অঞ্চলে শিক্ষার জন্যঅনুকূল পরিবেশ তৈরী করতে হবে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

নিরঞ্জন মিত্র নিরুঃ ফরিদপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসলাম মোল্লা বলেছেন, মানসম্মত শিক্ষা ব্যবস্থা করতে হলে চর অঞ্চলের শিক্ষার জন্যঅনুকূল পরিবেশ তৈরি করা প্রয়োজন বলে মনে করি। তিনি বলেন, চর অঞ্চলের স্বাস্থ্য সেবা বঞ্চিত মানুষের কল্যাণে সকল সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

চরাঞ্চলের মানুষ এখন আর উন্নয়নের বাইরে নয়। এখন থেকে নারকেল বাড়িয়া ইউনিয়নে স্বাস্থ্য ও শিক্ষা সহ বিভিন্ন উন্নয়ন হবে। এবং এই ইউনিয়নটাকে পদ্মা নদীর ভাঙ্গন থেকে রক্ষা করার কথা বলেন।

তিনি, এই চরাঞ্চলের শিক্ষা ব্যবস্থা উন্নয়নে একটি মাধ্যমিক স্কুল প্রতিষ্ঠান করার পরিকল্পনা রয়েছে বলে জানান। যা আপনারা সংশ্লিষ্ট দপ্তরের সাথে আলোচনা করে শীঘ্রই কার্যকরী পদক্ষেপ নেওয়ার কথা বলেন। এছাড়া চর অঞ্চলের সাথে শহরের যোগাযোগ সহজ করতে, সে ব্যাপারে উদ্যোগী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

(৩ অক্টোবর) সোমবার সকালে স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায়, ফরিদপুর জেলার সদরপুর উপজেলার নারিকেলবাড়িয়া ইউনিয়নের নুরুদ্দিন সরদার কান্দি হাট প্রাঙ্গণে, ইউনিয়ন পরিষদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক অবহিতকরণ কর্মশালা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক।

এসময় নারকেলবাড়িয়া ইউনিয়ন বাসির বিভিন্ন অভিযোগ শুনে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন প্রধান অতিথি। সভায় ইউনিয়নের যৌতুক বাল্যবিয়ে প্রতিরোধ ও মাদক নিয়ন্ত্রন সহ কার্যক্রম ও জনসেবা বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরা হয়। একই সঙ্গে আগামী দিনের উন্নয়ন পরিকল্পনার কথা জানানো হয়।ইউনিয়ন পরিষদ আইনের বিস্তারিত আলোচনা পূর্বক বিভিন্ন সমস্যার সমাধানে অংশগ্রহণকারীদের মতামত গ্রহণ করেন।

এসময় তিনি পরিষদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ের মধ্যে ইউনিয়ন পরিষদের কার্যাবলী, ওয়ার্ড সভা, উন্মুক্ত বাজেট ঘোষণা, গণশুনানির আয়োজন, স্থানীয় সম্পদ আহরণ/ কর ধার্য্য ও আদায়, নারী উন্নয়ন ফোরাম, স্থানীয় কমিটি সক্রিয়করণ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

নারকেলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন এর সভাপতিত্বে, সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান মাহমুদ রাসেল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ আহমেদ জামশের, ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মনির হোসেন মজুমদার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান মোঃ ফজল সরদার, এলাকার গণ্যমান্য ব্যক্তিত্ব মোঃ হারুন সরদার, দৈনিক ঊষার বাণী প্রত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক নাগরিক বার্তা পত্রিকা স্টাফ রিপোর্টার নিরঞ্জন মিত্র (নিরু), প্রমূখ।

সভায় ইউনিয়ন পরিষদের সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য, গ্রাম পুলিশ, সুশীল সমাজের প্রতিনিধি ও ইউনিয়নের সকল পর্যায়ের সাধারণ নাগরিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রথম অধিবেশনে স্থানীয় শিল্পীর পরিবেশনায় বাল্য বিয়ে, নারীর প্রতি সহিংসতা, যৌতুক, স্বাস্থ্য সেবা প্রাপ্তী ইত্যাদি বিষয়ের উপর গান পরিবেশনের মাধ্যমে ইউনিয়নের জনসাধারণকে সচেতন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!