1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত ফরিদপুর কেবিএস বাহিনীর প্রধান শিপন মিয়া গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার নগরকান্দায় দেশীয় অস্ত্র সমর্পণে উদ্বুদ্ধকরণ সভা নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো মেগচামী এক্সপ্রেস সংগঠনের ৫ ম প্রতিষ্ঠা বার্ষিকী জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারনা, যুবকের জেল পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার ফরিদপুরে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস্ প্রতিযোগিতা শুরু শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা

চরভদ্রাসনে সিত্রাং এর তান্ডবে গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি ডু‌বে যায় বালু‌বোঝাই এক‌টি বাল্ক‌হেড

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
মুস্তাফিজুর রহমান, চরভদ্রাসন : ফরিদপুরের চরভদ্রাসনে ঘূর্ণি ঝর সিত্রাং এর তান্ডবে গাছপালা,ঘর বাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।
সোমবার (২৪অক্টোবর) সকাল হতে বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ। বিদ্যুত না থাকায় ব্যাংক,হাসপাতাল ও কলকারখানা সহ ব্যাহত হচ্ছে নানা কার্যক্রম।মঙ্গলবার বেলা এগারোটার দিকে উপজেলার সদর ইউনিয়নের বিএস ডাঙ্গী গ্রামে দেখা যায় একটি চারচালা টিনের ঘরের উপর বড় আকৃতির একটি চাম্বল গাছ পড়েছে। অল্পতে রক্ষা পেয়েছে এক এসএসসি পরীক্ষার্থী সহ তার ছোট বোন।
ওই বাড়ীর মালিক সেলিম মোল্যা (৪৩) বলেন ঝড়ের সময় তার দুই মেয়ে ওই ঘরে অবস্থান করছিল। রাত আটটার দিকে বাতাসের গতি বাড়রেলে প্রথমে চাম্বল গাছের একটি মারা ডাল পরে ওই ঘরের উপর। পরে গোড়া হতে উঠে গাছটি ঘরের উপর পরে। দরজার সোজা টিন ফাঁকা করে তার মেয়েদের উদ্ধার করেন।

সিত্রাং এর তান্ড‌বে ফ‌রিদপু‌রের চরভদ্রাসন উপ‌জেলার সদর ইউ‌নিয়‌নের টিলারচর এলাকায় ‌সোমবার রা‌তে পদ্মা নদী‌তে ডু‌বে যায় বালু‌বোঝাই এক‌টি বাল্ক‌হেড।

ঝড়ে ক্ষয়ক্ষতি সম্পর্কে হরিরামপুর ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবির জানান, তার ইউনিয়নে বড় বড় গাছ উপরে পরার পাশাপাশি আনুমানিক কয়েকশত একর জমির ভুট্ট্রা ক্ষেত, কলা বাগান, সদ্য রোপন করা পেয়াজ ক্ষেত ও সব্জি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। পানিতে তলিয়ে গেছে অনেক বীজতলা।
গাজিরটেক ইউপি চেয়ারম্যান মো. ইয়াকুব আলী জানান,তার ইউনিয়নের ফকির ডাঙ্গী মো. জাহাঙ্গীর এর ঘরের উপর বড় একটি গাছ উপড়ে পরে একটি চারচালা টিনের ঘর ও একটি ছাপরা ঘর ভেঙ্গে গিয়েছে। এছাড়া বিভিন্নস্থানে ফসলের ক্ষতি হওয়ার পাশাপাশি বড় বড় গাছ উপরে পড়েছে। এতে কোন প্রান হানির ঘটনা ঘটেনি। সদর ইউপি চেয়ারম্যান মো. আজাদ খান জানান তার ইউনিয়নে বড় বড় অনেক গাছ উপরে মানুষের ঘরের উপর ও বিদ্যুতের তারের উপর পরেছে। এতে অনেক স্থানে বিদ্যুতের তার ছিড়ে গিয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
উপজেলা কৃষি দপ্তর হতে পাওয়া তথ্য মতে উপজেলার চারটি ইউনিয়নে আবাদী ফসল সরিষা নয় হেক্টর, খেসারী এগারো হেক্টর, ভূট্টা পনেরো হেক্টর, শাকসব্জি বার হেক্টর, মুগ বিশ হেক্টর, মাসকালাই তিনশত হেক্টর, বোনা আমন তিনশত পঁচিশ হেক্টর, মুরিকাটা পিয়াজ এক হেক্টর ঝড়ে আক্রান্ত হয়েছে। দুই থেকে তিনদিন পর ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিলা কবির ত্রাপা বলেন ঘূর্নিঝড় পরবর্তী ক্ষতির বিষয়ে তারা তথ্য সংগ্রহ করছেন। অতিদ্রæত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্থদের তালিকা করে তাদের সহায়তা প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!