1. news.ajkerkontho@gmail.com : Ajker Kontho : Ajker Kontho
  2. rjillur86@gmail.com : Jillur Rahman Russell : Jillur Rahman Russell
  3. sklablu6580@gmail.com : Lablu Shek : Lablu Shek
  4. multicare.net@gmail.com : আজকের কন্ঠ :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শাহানা ফাউন্ডেশন মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ  বহুরূপী হাবিবুর রহমান হারুন এর ফাঁদে মানু ফরিদপুর প্রকাশ্যে ফিল্মি স্টাইলে প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা চরভদ্রাসনে জমি জবর দখলের অভিযোগ! আনোয়ারা-মান্নান বেগ ফাউন্ডেশন কর্তৃক শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা পুরুষ্কার বিতরনের মাধ্যমে সমাপ্ত ইয়াং টাইগার্স অনূর্ধ্ব ১৬ ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা জেলা দল চ্যাম্পিয়ন ফরিদপুর গ্রাম আদালতের বিচারিক কাজের মাধ্যমে সকল বিষয়ে সহজ মিমাংসা দিচ্ছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গরিব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ফরিদপুর সদরে উপানুষ্ঠানিক শিক্ষার শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু নগরকান্দায় বিনামূল্যে ২ শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্ণয়

ইচ্ছা থাকলে শারীরিক প্রতিবন্ধকতা কোনো বাধা নয় তা প্রমাণ করলেন রেফারি আশরাফুল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩১ জুলাই, ২০২২
সত্য প্রকাশে নির্ভীক
ফরিদপুর প্রতিনিধিঃ ইচ্ছা থাকলে শারীরিক প্রতিবন্ধকতা কোন বাধা নয় তা প্রমাণ করলেন ফরিদপুর এর ফুটবল রেফারি আশরাফুল আলম।
ফরিদপুরে ক্রীড়াঙ্গনের একটি ব্যতিক্রমধর্মী নাম আশরাফুল আলম। ব্যতিক্রমধর্মী এ কারণেই শারীরিক প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও তিনি ফরিদপুর ফুটবল লীগের রেফারী দায়িত্ব পালন করছেন একই সাথে অন্যান্য খেলাতেও তার রয়েছে সমান পারদর্শিতা। এছাড়া একজন মানুষ হিসেবে ও তিনি যথেষ্ট সৎ ও বুদ্ধিদীপ্ত।
তিনি শুধু ফুটবল নন একাধিক খেলাধুলার সাথে জড়িত রয়েছেন এবং প্রমান করেছেন ফরিদপুরের মত বাংলাদেশের বিভিন্ন জেলায় তার প্রয়োজনীয়তা কতখানি। উপযুক্ত পৃষ্ঠপোষকতা পেলে তিনি দেশের মধ্যে একজন অন্যতম রেফারি ব্যক্তিকে পরিণত হবেন এটা আশা করা যায়। কেননা বিগত কয়েক বছর তিনি শারীরিক প্রতিবন্ধী হওয়া সত্বেও একের পর এক খেলাগুলি সেভাবে চালিয়ে যাচ্ছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে ‌।
এক নজরে আশরাফুল আলম।
নামঃ আশরাফুল আলম
ঠিকানাঃ তাম্বূলখানা, ফরিদপুর।
জন্ম থেকে ১হাত ছোট হবার দরূন জীবনযাত্রা স্বাভাবিক ছিলো না। কিন্তু নিজের অদম্য ইচ্ছে শক্তি আর প্রজ্ঞা তাকে নিয়ে গিয়েছে অন্য এক উচ্চতায়।
শিক্ষা ক্ষেত্রে এমবিএ পাশ করে এখন এল.এল.বি. পার্ট-১ শেষ করেছে। এর পাশাপাশি খেলাধূলায় রয়েছে তার অনেক টান। শুরুতে ক্রিকেট দিয়ে হলেও এখন পুরো দস্তুর একজন পেশাদার ফুটবল রেফারি সে। ২০১৭ সালে বাংলাদেশ ডিজেবল ক্রিকেট দলের বাছাই ক্যাম্পে ট্রাইল দিয়েছে। ২০১৮ সালে ঢাকার “আরদিত” ক্লাবের হয়ে ক্রিকেট খেলেছে।
২০১৯ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর আয়োজনে নতুন রেফারি কোর্সে অংশগ্রহণ করে ৩য় শ্রেণীর রেফারি হিসেবে পাশ করে। এর জন্য অবশ্য সে ধন্যবাদ দিয়েছে ফরিদপুর জেলা ফুটবল রেফারিজ এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মাসুদুর রহমান চুন্নু, ফরিদপুর জেলা ফুটবল এ্যসোসিয়েশন এর সাধারণ সম্পাদক আবুল কাশেম ভোলা, ক্রিকেট আম্পায়ার এবং ফুটবল রেফারি জহিরুল ইসলাম জিন্নাহ, আরচ্যারী কোচ এবং ফুটবল রেফারি সাইফ দোহাকে। তাদের হাত ধরেই মূলত রেফারি জগতে আশা এই আশরাফুল আলমের। এখন তিনি ফরিদপুর জেলা ফুটবল এসোসিয়েশন এবং জেলা ক্রীড়া সংস্থা কতৃক আয়োজিত বিভিন্ন লোকাল এবং জাতীয় ফুটবল টুর্নামেন্টগুলো সুনামের সাথে পরিচালনা করছেন। ফুটবলের রেফারিং এর পাশাপাশি এখন ক্রিকেট
আম্পায়ারিং এ ও মনোনিবেশ করেছেন তিনি।
শারীরিক এই প্রতিবন্ধকতা তাকে কোনো দিনই দমিয়ে রাখতে পারেনি। আর তাই তো বাইক চানালোর পাশাপাশি তিনি প্রাইভেট কারও সাচ্ছন্দ্যে চালান।
তাকে দেখে অনেক শারীরিক প্রতিবন্ধীদের পাশাপাশি সুস্থ মানুষও অনুপ্রেরণা খোজে। এগিয়ে যাক আশরাফুলরা। কারন তারা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। ফরিদপুর জেলার সুনাম বয়ে আনুক আশরাফুল আলম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
error: Content is protected !!